Home / Slideshow / ট্রাভেল বুকিং বাংলাদেশের সাথে ঘুরে আসুন শ্রীলঙ্কা এবং মালদ্বীপ

ট্রাভেল বুকিং বাংলাদেশের সাথে ঘুরে আসুন শ্রীলঙ্কা এবং মালদ্বীপ

সামগ্রিক কাজের মধ্যে আমাদের ব্যস্ত জীবনে বিনোদন একটি অত্যন্ত গুরুত্বপূর্ণ অংশ। বিনোদনের উৎস হিসেবে ভ্রমণ মানে শুধু কর্মব্যস্ততাকেই ছুটি দেওয়া নয় বরং এটি ভ্রমণকারীর অভিজ্ঞতাকে আরও সমৃদ্ধ করে এবং শরীর ও মনকে করে চাঙ্গা। কিন্তু মাঝে মধ্যে ভ্রমণের আয়োজন ও খরচের কারণে ভ্রমণ সম্পর্কে তিক্ত অভিজ্ঞতা নিতে হয়। সেজন্যই ঝামেলাহীন ভ্রমণের জন্য অনেকগুলো ভ্রমণ প্যাকেজ বেছে নেওয়ার সুযোগ নিয়ে এসেছে ট্রাভেল বুকিং বাংলাদেশ (টিবিবিডি)। টিবিবিডি দিচ্ছে শ্রীলঙ্কা এবং মালদ্বীপ ভ্রমণের রোমাঞ্চকর সুযোগ।

বাংলাদেশের মতোই শ্রীলঙ্কা এবং মালদ্বীপে রয়েছে পরিপূর্ণ প্রাকৃতিক মনোরম দৃশ্য এবং ভ্রমণের জায়গা। এ দুটি দেশের দর্শনীয় জায়গা এবং আতিথেয়তার যে অফার তা দেখে ভ্রমণপিপাসুরা নিশ্চয় আশ্চর্য হবেন।

শ্রীলঙ্কার জন্য ট্রাভেল বুকিং বাংলাদেশ নিয়ে এসেছে পাঁচটি দারুণ প্যাকেজ, যাতে রয়েছে তিন দিন দুই রাত থেকে ছয় রাত সাত দিন পর্যন্ত অবস্থানের সুযোগ। প্যাকেজগুলোর মূল্য টুইন শেয়ার ভিত্তিতে প্রতিজন ভ্রমণকারীর জন্য। কলম্বো সিটি প্যাকেজে থাকছে দুই রাত তিন দিন থাকাসহ কলম্বো সিটি ঘুরে দেখার সুযোগ। ভ্রমণকারীদের পছন্দ মতো এই প্যাকেজের মূল্য ৫০,৩০০ টাকা থেকে ৫৪,৫০০ টাকা পর্যন্ত। কলম্বো-হিক্কাদুয়া প্যাকেজে ভ্রমণকারীরা পাবেন চমৎকার সমুদ্র সৈকত ভ্রমণের সুযোগ। তিন রাত চার দিনের এই আকর্ষণীয় প্যাকজের মূল্য ৫৩,৬০০ টাকা থেকে ৫৯,৬০০ টাকা। কলম্বো-ক্যান্ডি মাউন্টেইন প্যাকেজে ভ্রমণকারীরা পাবেন শ্রীলঙ্কার পর্বতগুলো এবং সুমদ্র সৈকত ঘুরে দেখার দারুণ সুযোগ। তিন রাত চার দিনের এই প্যাকেজের মূল্য ৫৪,২০০ টাকা থেকে ৬০,৫০০ টাকা। ক্যান্ডি-নিউয়ারেলিয়া প্যাকেজে থাকছে ৫৭,৩০০ টাকা থেকে ৬৫,৮০০ টাকায় চার রাত পাঁচ দিন থাকাসহ এক সঙ্গে কলম্বো, ক্যান্ডি এবং নিউয়ারেলিয়া ঘুরে দেখার সুযোগ। সবচেয়ে বড় প্যাকেজ হচ্ছে কলম্বো-ক্যান্ডি-নিউয়ারেলিয়া-বেনতোতা সৈকত প্যাকেজ। এতে থাকছে ৬৬,৮০০ টাকা থেকে ৮০,৫০০ টাকার মধ্যে ছয় রাত সাত দিন থাকাসহ অন্য সকল প্যাকেজের সাথে বিস্ময়কর বেনতোতা সৈকত ঘুরে দেখার সুযোগ। শ্রীলঙ্কা ভ্রমণের বাড়তি আকর্ষণ হিসেবে আরও রয়েছে পুরনো বৃটিশ ভবন এবং শ্রীলঙ্কার স্থাপত্য, দলহারা হাতির অভয়ারণ্য, সিলন চা জাদুঘর (প্যাকেজের অন্তভূক্ত নয়), টেম্পল অব টিথ, ক্যান্ডি লেক ও নৌকা ভ্রমণ এবং যুদ্ধ সমাধীক্ষেত্রে ভ্রমণের সুযোগ। বেনতোতা সমুদ্র সৈকতে ভ্রমণকারীরা উপভোগ করতে পারবেন রকেলিং এবং স্কুবা ডাইভিং এর সুযোগ।

এছাড়াও ভ্রমণকারীরা উপভোগ করতে পারবেন ডিনার ক্রুস, সী টার্টল কনজারভেশন প্রজেক্ট, জু পার্ক ট্যুর এবং বেনতোতা সৈকতে প্যারাগ্লইডিং, প্যারাগসাইলিং-এর সুযোগ। একজন সম্পূর্ণ ইংলিশ কথা বলা গাইডের সাথে টিবিবিডি দিচ্ছে কলম্বো-ক্যান্ডি সিনিক রোড ভ্রমণের প্রাইভেট ট্যুর, যাতে ভ্রমণকারীরা ইচ্ছা মতো যে কোনো স্থানে থামতে পারবেন এবং নিজেদের পছন্দের ইচ্ছাগুলোকে আবিস্কার করতে পারবেন। মিরিসা থেকে তিমি/ ডলফিন দেখা যায়।

মালদ্বীপ ভ্রমণের জন্যও ট্রাভেল বিডি বাংলাদেশ নিয়ে এসেছে দারুণ সব অফার। মালদ্বীপ ভ্রমণের অফারে ওয়াইড রেঞ্জ রিসোর্টসহ রয়েছে জেনারেল আইল্যান্ড রিসোর্ট যেমন, ফান আইল্যান্ড, প্যারাডাইস আইল্যান্ড, সান আইল্যান্ড, রয়েল আইল্যান্ড ভ্রমণের সুযোগ। এই অফারে আরও রয়েছে চেইন অব সেনতারা, ফুরাভেরি, সিনামন, ছায়া এবং অ্যাটমোসফেয়ার; বাংলাদেশে শুধুমাত্র টিবিবিডি এই আকর্ষণীয় স্থানগুলোতে ভ্রমণের সুযোগ দিচ্ছে। এই ভ্রমণ প্যাকেজগুলোতে থাকছে ৪৬,৫০০ টাকা থেকে ১,৫০,০০০ টাকায় দুই রাত তিন দিন থেকে তিন রাত চার দিন পর্যন্ত ভ্রমণের সুযোগ। প্যাকেজগুলোর মূল্য টুইন শেয়ার ভিত্তিতে প্রতিজন ভ্রমণকারীর জন্য।

এই প্যাকেজগুলোতে থাকছে প্যাকেজের ওপর নির্ভর করে এক বেলা থেকে তিন বেলারও বেশি স্ন্যাক্স ও পানীয় পানের সুযোগ। এই প্যাকেজে রয়েছে সী প্লেনের মতো অবিস্মরণীয় ভ্রমণের সুযোগ যা আপনার জীবনে যোগ করবে অনন্য এক অভিজ্ঞতা। অথবা নন-মোটরাইজ্ড নৌকায় ভ্রমণের সুযোগ যাতে সম্পূর্ণ ভিন্ন অভিজ্ঞতা পাওয়া যাবে। ভ্রমণকারীরা মালদ্বীপের নীল পানিতে স্কুবা ডাইভিং অথবা রকেলিং করে পানির ভেতরের সৌন্দর্য উপভোগ করতে পারবেন।

যারা হানিমুন অথবা বিবাহবার্ষিকী উদযাপন করতে চান তাদের জন্য রয়েছে বিশেষ ব্যবস্থা যেমন, কাস্টমাইজড বীচ ডিনার এবং প্রোফেশনাল ফটোগ্রাফি। যারা আরও একটু বেশি রোমাঞ্চকর অনুভূতি পেতে চান তাদের জন্য রয়েছে মাছ ধরা এবং সেই মাছ দিয়ে রাতের খাবারের ব্যবস্থা।

ভ্রমণকারীদের জন্য টিবিবিডি কিছু বিশেষ সুবিধা নিয়ে এসেছে। টিবিবিডি ভ্রমণকারীদের জন্য দিচ্ছে সর্বনিন্ম মূল্যের গ্যারান্টি। এতে ভ্রমণপিপাসুদের জন্য রয়েছে কাস্টমাইজড অফারসমূহ যাতে তারা তাদের গন্তব্য, কার্যক্রম এবং থাকার স্থানকে পছন্দ মতো বেছে নিতে পারবেন। যেসব ভ্রমণপিপাসু সীমিত বাজেটে ভ্রমণ করতে চান তারা টিবিবিডি-এর সাথে যোগাযোগ করুন এবং টিবিবিডি তাদের বাজেটের মধ্যেই প্রত্যাশিত ভ্রমণের চাহিদাগুলো পুরণ করবে। ভ্রমণকারীরা ভ্রমণের কিছু অংশ বাদ দিতে অথবা সংযুক্ত করতে পারবেন। ভ্রমণকালে টিবিবিডি টেলিফোন, ই-মেইল, ফেসবুক, স্কাইপ এবং অন্যান্য যোগাযোগের মাধ্যমে ভ্রমণকারীর খোঁজ-খবর রাখবে। টিবিবিডি-এর লক্ষ্য হচ্ছে, খুবই সুলভ মূল্যে ভ্রমণপিপাসুদের একটি অবিস্মরণীয় ভ্রমণ অভিজ্ঞতা দেওয়া।

প্যাকেজগুলো সম্পর্কে বিস্তারিত জানতে যোগাযোগ করুন- ০১৭০৯৬৪২৩০১, ০১৭০৯৬৪২৩০২, ০১৭০৯৬৪২৩০৩, ০১৭০৯৬৪২৩০৬, এবং ০১৭০৯৬৪২৩০৭ নম্বরে।

About Editor

Check Also

123474956

ঈদের ভ্রমণে ঘুরে আসুন খাগড়াছড়ি

ঈদের ছুটিতে একটু রিল্যাক্স না করলে কি চলে? কুরবানীর ঈদে থাকে অনেক কাজ। কিন্তু সব …

3

ঈদের ছুটিতে দার্জিলিং ভ্রমণ (পর্ব-১)

দার্জিলিং ভ্রমণ মানেই যেন মেঘের মাঝে বিচরণ। আমাদের দেশের মানুষ পারিবারিক ভ্রমণে পাশের দেশ ইন্ডিয়ার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *