Home / বাংলাদেশ / লাইফ সাপোর্ট নির্ভরতা কমছে খাদিজার

লাইফ সাপোর্ট নির্ভরতা কমছে খাদিজার

সিলেটে ছাত্রলীগ নেতা বদরুলের চাপাতির কোপে গুরুতর আহত খাদিজা বেগম নার্গিসের শারীরিক অবস্থার উন্নতি হয়েছে। লাইফ সাপোর্ট নির্ভরতা কমছে তার। তিনি নলের মাধ্যমে অক্সিজেন গ্রহণ করতে পারছেন।

স্কয়ার হাসপাতালের মেডিসিন অ্যান্ড ক্রিটিক্যাল কেয়ার ইউনিটের কনসালট্যান্ট এবং হাসপাতালটির অ্যাসোসিয়েট মেডিকেল ডিরেক্টর মির্জা নাজিম উদ্দীন সোমবার জানান, খাদিজার লাইফ সাপোর্ট নির্ভরতা কমছে। এ ব্যবস্থার বদলে তার শ্বাস-প্রশ্বাস স্বাভাবিক রাখতে নতুন উদ্যোগ নেয়া হয়েছে। খাদিজার গলায় অক্সিজেন নল স্থাপন করা হয়েছে। চিকিৎসা বিজ্ঞানের ভাষায় যাকে বলা হয় প্যাসেকটিমি। পর্যায়ক্রমে তাকে লাইফ সাপোর্ট থেকে সরিয়ে নেয়ার প্রথম ধাপ হিসেবেই এ উদ্যোগ নেয়া হয়েছে।

তিনি জানান, খাদিজার মুখ থেকে অক্সিজেন নল খুলে গলায় সংযোগ দেয়া হয়েছে।

প্রেমের প্রস্তাবে রাজি না হওয়ায় সিলেট সরকারি মহিলা কলেজের ছাত্রী খাদিজা বেগম নার্গিসকে উপর্যুপরি কুপিয়ে আহত করে শাহজালাল বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের শিক্ষার্থী ও শাবি ছাত্রলীগের সহ-সম্পাদক বদরুল আলম। প্রথমে খাদিজাকে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। শারীরিক অবস্থার অবনতি হলে মঙ্গলবার তাকে ঢাকার স্কয়ার হাসপাতালে আনা হয়। এদিন দুপুরে তার অস্ত্রোপচারের পর চিকিৎসকরা তাকে ৯৬ ঘণ্টা পর্যবেক্ষণে রাখেন।

এ ঘটনায় খাদিজার চাচা আবদুল কুদ্দুস বাদী হয়ে শাহপরাণ থানায় বদরুল আলমকে আসামি করে হত্যা চেষ্টা মামলা করেন। ছাত্রলীগ ক্যাডার বদরুল খাদিজার ওপর হামলার কথা স্বীকার করে আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দিও দিয়েছে। এরই মধ্যে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ তাকে সাময়িক বহিষ্কার করেছে।

About Roudro Ahmed

Check Also

449

দেয়াল ভেঙে গাড়ি বেডরুমে : যুক্তরাষ্ট্রে ঘুমন্ত অবস্থায় বাংলাদেশি নারীর মর্মান্তিক মৃত্যু

যুক্তরাষ্ট্রের ওরেগনে ঘরে ঘুমন্ত অবস্থায় গাড়ি চাপায় এক বাংলাদেশি নারীর মর্মান্তিক মৃত্যু হয়েছে। স্থানীয় সময় …

392

বনানীতে ১৯ তলায় আগুন, ওপরওয়ালার নাম নিয়ে লাফ (ভিডিও)

১৯ তলা বিল্ডিংয়ে আগুন। নেভানোর চেষ্টা করলেও বেগ পেতে হচ্ছিল দমকল কর্মীদের। এদিকে, সময়ের সঙ্গে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *