Home / ভিন্ন খবর / যৌন ক্ষমতা বাড়াতে সাধারণ কিন্তু জরুরি কিছু খাবার

যৌন ক্ষমতা বাড়াতে সাধারণ কিন্তু জরুরি কিছু খাবার

অনেক পুরুষ আছেন যারা ইরেকটাইল ডিশফাংশন এ ভোগেন। কিন্তু ডায়েটে কয়েকটা পরিবর্তন করলে এই অবস্থার অনেক উন্নতি ঘটবে তাদের জন্য। সঠিক খাবার শুধুমাত্র যে আপনার শরীর স্বাস্থ্য ভালো রাখে তা নয়‚ একই সঙ্গে আপনার যৌনজীবনেরও উন্নতি ঘটায়। কিন্তু একটা কথা মাথায় রাখতে হবে এমন কোন খাবার নেই যা খেলে আপনার সমস্যার সমাধান হবে ।

মেয়েদের কতটুকু শখ উঠেছে বা উত্তেজিত হয়েছে বুঝবেন যেভাবে

দরকার হলে ডাক্তারের পরামর্শ নিন । তবে একই সঙ্গে নীচের এই খাবারগুলো বেশি করে খান দেখবেন আপনার অনেক উন্নতি ঘটেছে । যাদের ইরেকটাইল ডিসফাংশনের সমস্যা নেই তারাও এই খাবারগুলো বেশি করে খান দেখবেন অনেক ভালো পারফর্ম করছেন বিছানায়।

বিট : বিটে প্রচুর পরিমাণে নাইট্রেট থাকে যা রক্ত চলাচল বাড়িয়ে দেয় । এর ফলে পুরুষাঙ্গেও রক্ত চলাচল বেড়ে যায় এবং ভালো ইরেকশন হয় । এছাড়াও নিয়মিত বিট খেলে বেশিক্ষণ সেক্স করার ক্ষমতাও বৃদ্ধি পায় ।

মেয়েদের যৌন চাহিদা – কখন মেয়েরা যৌন উত্তেজনায় পাগল হয়ে ওঠে ?

লিফি গ্রিন ভেজিটেবিল : শুধুমাত্র বিটে নয় লিফি ভেজিটেবিলেও প্রচুর নাইট্রেট থাকে । তাই বেশি করে পালং শাক‚ সেলারি বা লেটুস পাতা নিজের ডায়েটে রাখুন ।

তরমুজ : তরমুজে L-citrulline and Lycopene নামের দুটো কম্পাউন্ড আছে যা পুরুষদের সেক্সুয়াল হেল্থের উন্নতি ঘটায় । এছাড়া এই ফল খেলে রক্ত চলাচলও বেড়ে যায়। এছাড়াও Testosteroneএর লেভেল বৃদ্ধি করে‚ ফলে আপনার সেক্স করার ইচ্ছা বৃদ্ধি পায় ।

ওটস : আপনার কোলেস্টেরলকে কন্ট্রোল এ রাখা ছাড়াও ওটস আপনার সেক্সুয়েল হেল্থেরও উন্নতি ঘটায় । এতে আর্জিনাইন বলে এক ধরণের কম্পাউন্ড পাওয়া যায় । এই উপাদানও টেস্টোস্টেরনের মাত্রা বাড়িয়ে দেয় । ফলে আপনার সেক্স করার ইচ্ছা বৃদ্ধি পায় ।

একটি মেয়ে কুমারি নাকি তা বুঝার উপায় কি ?

ডার্ক চকোলেট : ডার্ক চকোলেটে প্রচুর পরিমাণে অ্যান্টি অক্সিডেন্ট এবং flavonoids থাকে যা হার্টের উন্নতি ঘটায় । একই সঙ্গে রক্ত চলাচল দ্রুত করে । আর আপনার হৃদয় সুস্থ থাকলে আপনি বেশিক্ষণ বিছানায় পারফর্ম করতে পারবেন ।

পেস্তা বাদাম : রোজ এক মুঠো করে পেস্তা বাদাম খান । এতে উপস্থিত Arginine আপনাকে সঠিক মুডে যেতে সাহায্য করে । এছাড়াও ব্লাড ভেসেল রিল্যাক্স করে এবং উচ্চ রক্ত চাপ কমাতেও সাহায্য করে । এইগুলোর ফলে ভালো ইরেকশন ছাড়াও ইরেক্টাইল ডিসফাংশন ঠিক করে।

টমেটো : এতে উপস্থিত লাইকোপিন রক্ত চলাচল দ্রুত করে এবং বিভিন্ন সেক্সুয়াল প্রবলেম কম করতে সাহায্য করে । সব থেকে ভালো হয় যদি রাতে শোয়ার আধ ঘন্টা আগে টমেটো স্যালাড খাওয়া যায়।

বিয়ের আগে মিলনের ফলে মহিলাদের সাতটি সমস্যা

সজনে ডাঁটা : শুধু ডাটা নয় এই গাছের ফুল এবং পাতাও কাম-উদ্দীপকের কাজ করে ।

কলা : কলাতে প্রচুর পরিমাণে পটাসিয়াম থাকে যা শরীরে সোডিয়ামের পরিমাণ ঠিক রাখে। এর ফলে রক্ত চাপ কন্ট্রোলে থাকে। এছাড়াও কলা খেলে বেশি মাত্রায় টেস্টোস্টেরন উৎপাদন হয়।

অয়েস্টার : অয়েস্টারে প্রচুর পরিমাণে জিঙ্ক থাকে যা টেস্টোস্টেরনের মাত্রা বাড়িয়ে দেয় । কম টেস্টোস্টেরন উৎপাদনের ফলে পুরুষদের ইরেকটাইল ডিসফাংশন এবং বিভিন্ন সেক্সুয়াল সমস্যা দেখা দিতে পারে।

About Roudro Ahmed

Check Also

Screenshot_12-310x165

সঠিক সময় লিঙ্গ শক্ত না হওয়ায় কারণ

সঠিক সময় লিঙ্গ শক্ত না হওয়ায় কারণ সঠিক সময় লিঙ্গ শক্ত না হওয়ায় কারণ অধিক …

Screenshot_2

পুরুষদের সেক্স পাওয়ার বাড়ানোর ১০০% কার্যকারী ঘরোয়া টিপস দেখুন। ফলাফল মাত্র ৩-৪ দিনেই।

পুরুষদের সেক্স পাওয়ার বাড়ানোর ১০০% কার্যকারী ঘরোয়া টিপস দেখুন। ফলাফল মাত্র ৩-৪ দিনেই।পুরুষদের সেক্স পাওয়ার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *