Home / আন্তর্জাতিক / জাকির নায়েকের সম্পত্তির মূল্য ১০০ কোটি!‌

জাকির নায়েকের সম্পত্তির মূল্য ১০০ কোটি!‌

ভারতে কমপক্ষে ৩৭টি সম্পত্তির মালিক বিতর্কিত ইসলামী ধর্ম প্রচারক জাকির নায়েক। কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা এনআইএ এর তদন্তে সামনে এলো এই নতুন তথ্য।
জানা গেছে, অলাভজনক সংস্থা ‌ইসলামিক রিসার্চ ফাউন্ডেশন ছাড়াও ভারতের মহারাষ্ট্রে কমপক্ষে ৩৭টি সম্পত্তি রয়েছে জাকির নায়েকের।

এসব সম্পত্তির মধ্যে শুধু মুম্বাইতেই ২৫টি ফ্ল্যাট রয়েছে তার। যার বাজারমূল্য ১০০ কোটি ছাড়িয়ে যাবে। এ ছাড়াও মুম্বইয়ে জাকিরের বিভিন্ন দপ্তরে অভিযান চালিয়ে ধর্মসংক্রান্ত তার বক্তৃতার প্রায় ১৪,০০০ রেকর্ডিং উদ্ধার করেছে এনআইএ। যাতে প্রায় ৫,০০০ টেরাবাইট ডেটা রয়েছে। সেগুলি নিয়ে বিশদ আলোচনার জন্য গত বৃহস্পতিবার মুম্বাই পুলিমের সঙ্গে দেখা করেন গোয়েন্দা সংস্থার প্রধান শরদ কুমার ও অন্য কর্মকর্তারা।

ইসলামী ধর্ম প্রচারক বিরুদ্ধে পরবর্তী পদক্ষেপ নিয়ে আলোচনা করেন তারা। বেআইনি কাজকর্মে যুক্ত থাকার অভিযোগে কিছুদিন আগেই আইআরএফ কে পাঁচ বছরের জন্য নিষিদ্ধ করা হয়েছে। সম্প্রতি জাকিরের বিরুদ্ধে সংস্থার বিদেশি অনুদানের টাকা কারচুপির মামলা দায়ের করেছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। তবে এ ব্যাপারে এখনও কোনো মন্তব্য করেননি তিনি। গত বছর ঢাকার গুলশান হামলার পর তার বিরুদ্ধে নাশকতায় ইন্ধন দেওয়ার অভিযোগ ওঠে। তারপর থেকেই দেশছাড়া তিনি।

About Abul Fazal Azad

Check Also

02

‘মোদি সরকারের জন্য বড় ধাক্কা’, ভারতীয় সেনাবাহিনীতে বিদ্রোহের আশঙ্কা!

লেফটেন্যান্ট জেনারেল বিপিন রাওয়াতকে সেনাপ্রধান হিসেবে নির্বাচিত করছে নরেন্দ্র মোদি সরকার। এতেই বিতর্কের শুরু। কারণ …

981

এবার জাতিসংঘ ছাড়ার হুমকি দিল ইসরাইল

জাতিসংঘের সঙ্গে সব ধরনের সম্পর্ক ছিন্নের ঘোষণা দিয়েছে ইসরাইল। দেশটির প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহু শনিবার এ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *