Home / খেলাধুলা / মাহমুদউল্লাহ-সৌম্যকে নিয়ে যা বললেন মাশরাফি

মাহমুদউল্লাহ-সৌম্যকে নিয়ে যা বললেন মাশরাফি

খুব বেশি দিন আগের কথা নয়। বাংলাদেশ দল একের পর এক সাফল্যের জোয়ারে ভাসছিল। সে সময় যারা নিয়মিত হাল ধরতেন, তাদের মধ্যে রয়েছেন মাহমুদউল্লাহ রিয়াদ ও সৌম্য সরকার। ওপেনিং কিংবা ওয়ান ডাউনে নেমে রানের ফুলঝুরি ছড়াতেন সৌম্য। আর মিডল-অর্ডারে নির্ভরতার প্রতীক ছিলেন মাহমুদউল্লাহ রিয়াদ।

গত বিশ্বকাপেই ইংল্যান্ডের বিপক্ষে সেঞ্চুরি করেছিলেন মাহমুদউল্লাহ। পরে নিউজিল্যান্ডের বিপক্ষেও শতকের দেখা পেয়েছিলেন। এর পরেও মাহমুদউল্লাহর ব্যাট হেসেছিল প্রায় নিয়মিতই। বিপিএলেও দারুণ ফর্মেই ছিলেন তিনি। তাই নিউজিল্যান্ড সফরে তার কাছে প্রত্যাশাটা পাহাড়সম!

এই প্রত্যাশাই কি তাহলে চাপ হয়ে যাচ্ছে মাহমুদউল্লাহর জন্য? তিন ম্যাচে তার ব্যাট তো মোটে হাসলোই না। যা করলেন, তা তার নামের পাশে সত্যি বেমানানই বটে। তিন ওয়ানডেতে মাহমুদউল্লাহর সংগ্রহ মাত্র আট রান!

অপরদিকে সৌম্য সরকার তো এখন দলেই সুযোগ পাচ্ছেন না। দীর্ঘ দিন ফর্মহীনতায় ভোগা সৌম্য প্রথম ওয়ানডেতে সুযোগ দিলেও তা কাজে লাগাতে পারেননি। ৮ বল মোকাবেলা করে মাত্র ১ রানেই থামে তার ব্যক্তিগত ইনিংস। যে কারণে পরের দুটি ওয়ানডেতে একাদশে সুযোগ পাননি। তবে টি-টোয়েন্টি দলেও আছেন তিনি। তাকে সেরা ফর্মেই দেখতে চাচ্ছেন অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা!

তৃতীয় ওয়ানডেতে হারের পর মাহমুদউল্লাহ-সৌম্য নিয়ে আক্ষেপ করেন টাইগার দলপতি। বলেন, ‘সৌম্য ফর্মে থাকলে ভালো হতো। মাহমুদউল্লাহ দুর্ভাগ্যজনকভাবে সফল হতে পারেনি। যারা আছে তাদের ফর্মে থাকা খুব জরুরি। আমি বিশ্বাস করি সামর্থ্যের জায়গায় আমরা পিছিয়ে নেই। স্কিল ঠিকই আছে। তবে মানসিকতাকে ওই পর্যায়ে নিয়ে যেতে পারিনি, যেখানে পৌঁছালে সাফল্য ধরা দেয়। মনে হয়, এটাই পার্থক্য।’

About Abul Fazal Azad

Check Also

354

আত্মবিশ্বাস ধরে রাখলেন সৌম্য

খুঁজে পাওয়া যাচ্ছিল না হারিয়ে যাওয়া ফর্ম। টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় ম্যাচে কিছুটা হলেও তার সন্ধান …

350

হাসপাতালে মাশরাফি

ঘরের মাঠে দারুণ সাফল্য পাবার পর প্রায় আড়াই বছর পর দেশের বাইরে দ্বিপাক্ষিক সিরিজ খেলতে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *