Home / খেলাধুলা / শেষ পর্যন্ত অস্ট্রেলিয়া ‘স্বীকৃতি’ দিল মুস্তাফিজকে!

শেষ পর্যন্ত অস্ট্রেলিয়া ‘স্বীকৃতি’ দিল মুস্তাফিজকে!

‘নাক উঁচু’ বলে ক্রিকেট মহলে ইংল্যান্ডে এবং অস্ট্রেলিয়ার বড় দুর্নাম আছে। বাংলাদেশ টেস্ট স্ট্যাটাস পাওয়ার পর থেকে স্বীকৃতি তো দূরে কথা, নানাভাবে হেয় প্রতিপন্ন করার চেষ্টা দেখা গেছে তাদের মধ্যে।
অনেক সাবেক অজি গ্রেটরাও বাংলাদেশের টেস্ট স্ট্যাটাস কেড়ে নেওয়ার কথা বলেছেন। তবে এবার ‘নাক নিচু’ করতে বাধ্য হলো অজিরা। সেটা আমাদের পেস সম্পদ মুস্তাফিজের দৌলতে।

কয়দিন আগেই আইসিসির বর্ষসেরা উদীয়মান ক্রিকেটার হওয়ার গৌরব অর্জন করেছেন। এর আগে গত আইপিএলে উদীয়মান ক্রিকেটারের পুরস্কার জিতেছেন। আর এবার ক্রিকেট অস্ট্রেলিয়ার সেরা টি-টোয়েন্টি একাদশে মূল পেসার হিসেবে জ্বলজ্বল করে উঠল কাটার মাস্টারের নাম। যেখানে তার সতীর্থ ভারতের জসপ্রীত বুমরাহ, ওয়েস্ট ইন্ডিজের আন্দ্রে রাসেলরা। তবে অবাক করার বিষয় হলো, পাকিস্তান জাতীয় দলের বাইরে থাকা শহীদ আফ্রিদি এই দলে আছেন!

আন্তর্জাতিক ও ঘরোয়া ক্রিকেটে পারফরম্যান্স বিবেচনায় ২০১৬ সালের সেরা টি-টোয়েন্টি একাদশ নির্বাচন করেছে সিএর অফিসিয়াল ওয়েবসাইট। এ বছর আন্তর্জাতিক ও ঘরোয়া ক্রিকেটে বাংলাদেশ, সানরাইজার্স হায়দ্রাবাদ ও সাসেক্সের জার্সিতে ২৬ ম্যাচে ৩৭টি উইকেট নিয়েছেন বাংলাদেশের বিস্ময় বালক মোস্তাফিজ। গড় ১৮.১০। ইকোনোমি রেট ৬.৬৮। সেরা বোলিং ফিগার ৫/২২।

ক্রিকেট অস্ট্রেলিয়ার বর্ষসেরা টি-টোয়েন্টি দল: ডেভিড ওয়ার্নার, জেসন রয়, বিরাট কোহলি (অধিনায়ক), এবি ডি ভিলিয়ার্স, আন্দ্রে রাসেল, জস বাটলার (উইকেটরক্ষক), ফারহান বেহারদিয়েন, শহীদ আফ্রিদি, জাসপ্রিত বুমরাহ, অ্যাডাম জাম্পা, মোস্তাফিজুর রহমান।

About Abul Fazal Azad

Check Also

354

আত্মবিশ্বাস ধরে রাখলেন সৌম্য

খুঁজে পাওয়া যাচ্ছিল না হারিয়ে যাওয়া ফর্ম। টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় ম্যাচে কিছুটা হলেও তার সন্ধান …

350

হাসপাতালে মাশরাফি

ঘরের মাঠে দারুণ সাফল্য পাবার পর প্রায় আড়াই বছর পর দেশের বাইরে দ্বিপাক্ষিক সিরিজ খেলতে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *