Home / জানা অজানা / হোটেল এবং মোটেল এর মধ্যে পার্থক্য টা কি তা অনেকেই জানে না। আসুন জেনে নিন!

হোটেল এবং মোটেল এর মধ্যে পার্থক্য টা কি তা অনেকেই জানে না। আসুন জেনে নিন!

হোটেল এবং মোটেল :-
১। হোটেল বহুতলবিশিষ্ট হয়। এখানে ঘরের দরজাগুলো দালানের ভেতরের দিকে থাকে। প্রধানত পর্যটনকেন্দ্র বা শহরের ভেতরে অবস্থিত হয়। অপরপক্ষে মোটেল সাধারণত ১-২ তলা হয়ে থাকে। ঘরগুলোর দরজা বাইরের দিকে থাকে। এর চারপাশ সাধারণ মানের ব্যালকনি বা বেড়া দিয়ে ঘেরা থাকে। মোটেল সাধারণত মহাসড়ক, গ্রাম, শহরের পাশে অবস্থিত হয়ে থাকে যেখানে একজন ভ্রমণকারী রাত কাটাতে পারেন।

কোক, পেপসিসহ পাঁচ পানীয়তে বিষাক্ত পদার্থ

২। মূল দৃশ্যগত পার্থক্য হল ঘরের দরজার দিকমুখীতা। হোটেলের প্রতিটি ঘরের দরজা হোটেলের অভ্যন্তরীণ পথের সাথে যুক্ত থাকে আর মোটেলের ঘরের দরজাগুলো সরাসরি মোটেলের পার্কিং লটের দিকে হয়ে থাকে। এই বৈশিষ্ট্য দেখে সহজেই হোটেল আর মোটেল চিহ্নিত করা যায়।

যে তিন শ্রেনীর নারীদেরকে বিয়ে করলে সংসারে আল্লাহর গজব নেমে আসবে (ভিডিওসহ)

৩। হোটেল বলতে একটি বিল্ডিংকে বোঝায় যেখানে মানুষ কক্ষ এবং খাবারের মূল্য পরিশোধ করে সাধারণত স্বল্প সময়ের জন্য অবস্থান করে (ছুটি কাটানোর জন্য, জরুরী প্রয়োজনে অবস্থানের জন্য প্রভৃতি)। কিন্তু মোটেল বলতে একরকম ব্যবস্থাপনাকে বোঝায় যা সেসব লোকের থাকার জন্য তৈরী (অর্থ পরিশোধসাপেক্ষে) যারা গাড়ীতে করে ভ্রমণ করেন। এখানে কক্ষের কাছাকাছি জায়গায় গাড়ি পার্কিং করার ব্যবস্থা থাকে।

যে প্রকৃতির মেয়েদের চারিত্রিক বৈশিষ্ট্য যেমন হয়!

এগুলোই হোটেল আর মোটেল এর মূল বৈশিষ্ট্য। কিছু মোটেলে ফাস্টফুড এবং টেলিফোনের ব্যবস্থা থাকতে পারে। কিন্তু বর্তমানে হোটেলগুলোতে বিশেষ করে তারকা হোটেলগুলোতে আরো অনেক সুবিধা যেমনঃ খেলার জায়গা, ইন্টারনেট সুবিধা, সুইমিং পুল ইত্যাদি থাকে।

About Roudro Ahmed

Check Also

346

লেবু দিয়ে শরীরের যেকোন কালো দাগ দূর করুণ ! জেনে নিন কি করে করবেন ?

এটাই পৃথিবীর সবচেয়ে বড় হীরা! সৌন্দর্য চর্চায় লেবুর কোন তুলনাই হয়না। শরীরের কালো দাগ দূর …

339

এটাই পৃথিবীর সবচেয়ে বড় হীরা!

সুখী জীবন চাইলে এই ৩ রাশির নারীদেরই বিয়ে করুন সংসার সুখের হয় রমণীর গুণে হীরার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *