Home / আন্তর্জাতিক / পুতিন ‘মারা গেছেন’, রাশিয়া চালাচ্ছেন তাঁর নকল!

পুতিন ‘মারা গেছেন’, রাশিয়া চালাচ্ছেন তাঁর নকল!

রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন কয়েক বছর আগে যুক্তরাষ্ট্রের কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা সিআইএ এবং যুক্তরাজ্যের গোয়েন্দা সংস্থা এমআই ১৬-এর অভিযানে নিহত হয়েছেন বলে নতুন দাবি উঠেছে। সম্প্রতি পশ্চিমা কয়েকটি সংবাদমাধ্যমের প্রতিবেদনে এমন দাবি করা হয়েছে। বিভিন্ন ষড়যন্ত্র তত্ত্বেও এমন কথা বলা হয়েছে। তাদের মতে, এখন রাশিয়া চালাচ্ছে পুতিনের নকল (বডি ডাবল)।

যুক্তরাজ্যের সংবাদমাধ্যম ডেইলি স্টারের প্রতিবেদন অনুযায়ী, ভ্লাদিমির পুতিন ২০১৪ সালে মারা গেছেন। এর পর থেকে এখনো পর্যন্ত দেশটি চালাচ্ছে পুতিনের নকল।

১৯৯৯ সালে প্রথম প্রেসিডেন্ট হন রাশিয়ার গোয়েন্দা সংস্থা কেজিবির সাবেক কর্মকর্তা ভ্লাদিমির পুতিন। রাশিয়ার হৃত গৌরব ফিরিয়ে আনার শপথ নিয়ে ক্ষমতায় বসা পুতিন বরাবরই পশ্চিমা বিশ্বের পথের কাঁটা হয়ে ছিলেন।

ষড়যন্ত্র তত্ত্ব অনুযায়ী, বর্তমানে রাশিয়াকে বিশ্বের সবচেয়ে ক্ষমতাশালী দেশ বলা ভ্লাদিমির পুতিন আসলে নকল। কারণ হিসেবে স্ত্রীর সঙ্গে ছাড়াছাড়ি হওয়া এবং জার্মান বলায় পারদর্শী হওয়ার কথা বলা হয়।

ইউটিউবের অনেক ভিডিও ও ব্লগের অনেক লেখায় নকল পুতিন সিআইএর নিয়ন্ত্রণে বলে দাবি করা হয়। অনেকের দাবি, ২০১৪ সালে ক্রিমিয়া আগ্রাসনের পরিপ্রেক্ষিতে বিষ প্রয়োগ করে আসল পুতিনকে হত্যা করে সিআইএ। আবার অনেকের দাবি, ২০১৫ সালের মার্চে নকল পুতিনকে ক্ষমতায় বসানো হয়। ওই বছর ৫ থেকে ১৫ মার্চ ১০ দিন পুতিনকে জনসমক্ষে দেখা যায়নি।

About Abul Fazal Azad

Check Also

106

দায়িত্ব ত্যাগের আগে রাশিয়াকে শাস্তি দিতে চান ওবামা!

২০১৬-র মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে অবৈধ হস্তক্ষেপের জন্য রাশিয়ার বিরুদ্ধে কড়া ব্যবস্থা গ্রহণ করতে চলেছে ওবামা …

02

‘মোদি সরকারের জন্য বড় ধাক্কা’, ভারতীয় সেনাবাহিনীতে বিদ্রোহের আশঙ্কা!

লেফটেন্যান্ট জেনারেল বিপিন রাওয়াতকে সেনাপ্রধান হিসেবে নির্বাচিত করছে নরেন্দ্র মোদি সরকার। এতেই বিতর্কের শুরু। কারণ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *