Home / সংবাদ / সাংবাদিকদের সাথে কথা বলায় মুণ্ড হারালো রোহিঙ্গা

সাংবাদিকদের সাথে কথা বলায় মুণ্ড হারালো রোহিঙ্গা

মিয়ানমারের রাখাইনে সম্প্রতি সাংবাদিকদের একটি দলের প্রবেশের সুযোগ মেলে। তথ্য সংগ্রহের জন্যে বুধবার সেই দলটি রাখাইনে বেশ কয়েকজনের সঙ্গে কথাও বলেন। এদের মধ্যে ৪১ বছর বয়সী এক রোহিঙ্গাও ছিলেন। ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি জানিয়েছে, সাক্ষাৎকার দেওয়ার একদিন পর নদীতে তার মুণ্ডহীন মরদেহ ভাসতে দেখা যায়।

প্রতিবেদনে বলা হয়, শুক্রবার নদীতে ওই ব্যক্তির মরদেহ ভাসতে দেখা যায়। তবে তাতে কোনো মাথা ছিল না। সেনাবাহিনীর দমন পীড়নের বিষয়ে সাংবাদিকদের সাথে কথা বলার দোষেই তার এই পরিণতি হয়েছে বলে ধারণা করা হচ্ছে। তবে কে বা কারা এই কাজ করেছে তা এখনও রহস্য। ওই রোহিঙ্গা মুসলিম ব্যক্তির মুণ্ড’ও সন্ধান মেলেনি।

বিবিসি জানায়, বুধবার সাংবাদিকের দলটি পরিদর্শনকালে ওই মুসলিম রোহিঙ্গা রাখাইনের ভয়াবহ পরিস্থিতি এবং সেনাবাহিনীর দমন পীড়নের কথা বিস্তারিতভাবে জানিয়েছিলেন।

জাতিসংঘসহ বিশ্বের বিভিন্ন মানবাধিকার সংস্থা মিয়ানমারের রাখাইন প্রদেশে মুসলিম সংখ্যালঘু রোহিঙ্গারা নিপীড়নের শিকার হচ্ছে বলে দাবি করে আসছে। এছাড়াও মিয়ানমার সেনাবাহিনী ওই ক্ষুদ্র জাতিগোষ্ঠীর উপর হত্যা, নির্যাতন এবং নারী ধর্ষণ করছে বলেও অভিযোগ উঠেছে। যদিও মিয়ানমারের সেনাবাহিনীর তরফ থেকে তা বরাবরই অস্বীকার করা হয়েছে। তবে এরই মধ্যে কয়েক হাজার রোহিঙ্গা প্রাণ বাঁচাতে বাংলাদেশে আশ্রয় নিয়েছে।

About Abul Fazal Azad

Check Also

837

কুয়েতে এক বাংলাদেশির ফাঁসি কার্যকর

কুয়েতের কেন্দ্রীয় কারাগারে এক বাংলাদেশিসহ সাত জনের ফাঁসি কার্যকর করা হয়েছে। বুধবার দেশটির পাবলিক প্রসিকিউশনের …

745

বয়স মাত্র আঠার, মেয়েটির নাম নাবিলা, ৪ বছরে বিয়ে হয়েছে মোট ৩৭ বার!

বয়স মাত্র আঠার, মেয়েটির নাম নাবিলা, ৪ বছরে বিয়ে হয়েছে মোট ৩৭ বার! দেখুন বিস্তারিত! …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *