Home / খেলাধুলা / শহীদ আফ্রিদির নেতৃত্বাধীন বিশ্ব একাদশে খেলবেন আশরাফুল!

শহীদ আফ্রিদির নেতৃত্বাধীন বিশ্ব একাদশে খেলবেন আশরাফুল!

আশরাফুল এর ভেতর আরেকটি সুখবর পেয়েছেন।নিষেধাজ্ঞা উঠে যাওয়ার পর মাত্র গতকালই মিরপুরে খেলতে নেমে করেছেন প্রথম সেঞ্চুরি। এর মধ্যেই
নিষেধাজ্ঞা কাটিয়ে ক্রিকেট দুনিয়ায় হাঁটিহাঁটি পা-পা করছেন। গতকাল অনূর্ধ্ব-১৯ দলের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে একটা সেঞ্চুরিও করেছেন। আশরাফুল এর ভেতর আরেকটি সুখবর পেয়েছেন। কাতারের জাতীয় দিবস উপলক্ষে আয়োজিত ক্রিকেট টুর্নামেন্টে বিশ্ব একাদশের হয়ে মাঠে নামবেন তিনি। আইসিসির বিশ্ব একাদশেও খেলেছেন এক সময় এবার তিনি শহীদ আফ্রিদির নেতৃত্বাধীন বিশ্ব একাদশে খেলবেন।

কাতারের জাতীয় দিবস উপলক্ষে এই ‘ন্যাশনাল ডে ক্রিকেট কাপ’ অনুষ্ঠিত হবে ১৩ হাজার দর্শক ধারণ ক্ষমতা সম্পন্ন এশিয়ান টাউন ক্রিকেট স্টেডিয়ামে। ১৬ ও ১৮ ডিসেম্বর অনুষ্ঠিত হবে দুটি ম্যাচ। ১৬ ডিসেম্বর টি-টোয়েন্টি এবং ১৮ ডিসেম্বর ওয়ানডে ম্যাচ। মোহাম্মদ আশরাফুল জানিয়েছেন তিনি কেবল ওয়ানডে ম্যাচটি খেলবেন। ‘প্রো ইভেন্ট’ নামে একটি প্রতিষ্ঠানের আয়োজনে এই ক্রিকেট ম্যাচের মূল টার্গেট কাতারে প্রবাসী ভারত, পাকিস্তান ও বাংলাদেশী দর্শকরা।

কাতার একাদশের সাথে এই টি-টোয়েন্টি ম্যাচে অংশ নেবেন বিশ্ব একাদশ নামে এই দল। যেখানে পাকিস্তানের খেলোয়াড়রাই বেশী থাকবেন। পাশাপাশি ভারতের ইউসুফ পাঠান, মোহাম্মদ কাইফ, দক্ষিণ আফ্রিকার হার্শেল গিবস, ইমরান তাহির, ওয়েস্ট ইন্ডিজের জেরোম টেলর, ইংল্যান্ডের লিয়াম প্লাঙ্কেট, শ্রীলঙ্কার ফারভিজ মারুফ, চামিন্দা ভাস এবং আফগানিস্তানের নওরোজ মঙ্গল থাকবেন বলে আয়োজকরা নিশ্চিত করেছেন।

এই বিশ্ব একাদশের খেলোয়াড়রা সকলে একই ম্যাচে খেলবেন না। দুটি ম্যাচে পাওয়া যাবে তাদের। তবে শহীদ আফ্রিদির মতো কয়েক জন দুটি ম্যাচই খেলবেন।

বিশ্ব একাদশ:

শহীদ আফ্রিদি, সালমান বাট, আব্দুর রাজ্জাক, শোয়েব মকসুদ, কামরান আকমল, উমর আকমল, মোহাম্মদ সামি, সাঈদ আজমল, ফাওয়াদ আলম, ইউসুফ পাঠান, মোহাম্মদ কাইফ, মোহাম্মদ আশরাফুল, মোহাম্মদ শরীফ, জেরোম টেলর, কেসরিক উইলিয়ামস, লক্ষীপতি বালাজি, ফারভিজ মারুফ, চামিন্দা ভাস, হার্শেল গিবস, ইমরান তাহির, নওরোজ মঙ্গল, লিয়াম প্লাঙ্কেট।

About Abul Fazal Azad

Check Also

355

টি-টোয়েন্টি ছাড়ছেন মাশরাফি: পাপন

টি-টোয়েন্টি থেকে অবসর নেবেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সংক্ষিপ্ত পরিসরের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। রোববার …

354

আত্মবিশ্বাস ধরে রাখলেন সৌম্য

খুঁজে পাওয়া যাচ্ছিল না হারিয়ে যাওয়া ফর্ম। টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় ম্যাচে কিছুটা হলেও তার সন্ধান …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *