Home / আন্তর্জাতিক / লুকানো সিন্দুক খুলতেই বেরুল ১৬ কোটি টাকা!

লুকানো সিন্দুক খুলতেই বেরুল ১৬ কোটি টাকা!

দেয়ালে এমনভাবে লুকানো ছিল যে কেউ সাধারণভাবে তাকালে বুঝতেই পারবে না ওখানে একটি সিন্দুক আছে। কিন্তু ভারতের আয়কর দপ্তরের গোয়েন্দাদের চোখ এড়াতে পারেনি ওই সিন্দুক। আর লুকানো সিন্দুক খুলতেই বেরিয়ে এল ১৩ কোটি ৫৬ লাখ রুপি, বাংলাদেশি টাকায় যা ১৬ কোটির বেশি।

ভারতে ৫০০ ও এক হাজারের নোট বাতিলের পর কালো টাকার খোঁজে দেশজুড়ে চলছে তল্লাশি। দেশটির আয়কর দপ্তরের অভিযানে একের পর এক জায়গা থেকে উদ্ধার হচ্ছে কোটি কোটি রুপি ও সোনা। গত শনিবার বাথরুমের টাইলস খুলে আয়কর দপ্তর বিপুল পরিমাণ ভারতীয় রুপি, সোনার বার ও স্বর্ণালংকার উদ্ধার করেছিল। ওই ঘটনার দিন রাতেই এই বিপুল পরিমাণ কালো টাকা উদ্ধারে নড়ে চড়ে বসেছেন সবাই।

ঘটনা ভারতের কর্নাটক রাজ্যে। রাজ্যের আয়কর বিভাগের আইনজীবী রোহিত কুমারের কার্যালয় থেকে উদ্ধার হয়েছে এ বিপুল পরিমাণ টাকা। রোববার রাতে ওই আইনজীবীর বাড়ির পাশের লাগোয়া কার্যালয়ে অভিযান চালায় আয়কর বিভাগ।

আয়কর বিভাগের কর্মকর্তা অসমিত পালিতের বরাত দিয়ে হিন্দুস্তান টাইমস জানায়, টিঅ্যান্ডটি ল ফার্ম নামে ওই আয়কর আইনজীবীর কার্যালয়ে লুকানো সিন্দুক থেকে ১৩ কোটি ৫৬ লাখ রুপি উদ্ধার করা হয়। এই অর্থের অধিকাংশই ছিল পুরোনো এক হাজার টাকার নোট।

পুলিশ জানায়, ঘটনার পর থেকে আইনজীবী রোহিত কুমার পলাতক। তাঁকে ধরতে অভিযান চালাচ্ছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

About Abul Fazal Azad

Check Also

640

‘যুদ্ধ শুরু হলে চীনের সেনারা ৪৮ ঘণ্টায় দিল্লি পৌঁছাবে’

দু’দেশের মধ্যে যুদ্ধ শুরু হলে চীনের সেনাবাহিনীর সাঁজোয়া যান ৪৮ ঘণ্টায় ও প্যারাট্র–পার সৈন্যরা ১০ …

639

অমতে বিয়ে, রিসেপশনের নামে মেয়েকে ডেকে পুড়িয়ে মারল মা

পারিবারিক সম্মানরক্ষার দায়ে মেয়েকে জীবন্ত পুড়িয়ে মারল মা৷ পরিবারের অমতে এক ছেলের সঙ্গে দীর্ঘদিনের সম্পর্ক …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *