Home / খেলাধুলা / টেস্টে ফেরার সম্ভাবনা নাকচ করলেন মাশরাফি

টেস্টে ফেরার সম্ভাবনা নাকচ করলেন মাশরাফি

আজ থেকে ৭ বছর আগে সর্বশেষ টেস্ট খেলেছিলেন চোটের বিরুদ্ধে সদা যুদ্ধ করে চলা মাশরাফি বিন মুর্তজা কৌশিক। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে কিংসটাউনে তখনকার সেই ‘পাগলা’ কৌশিক আজ অনেক পরিণত।
কোটি মানুষের ভালোবাসা। প্রতিদিন চোটের ঝুঁকি নিয়ে বাঘের মত বল হাতে ছোটেন টাইগার অধিনায়ক। চলতি বিপিএলের চোট তার পিছু ছাড়েনি। রানআপ ছোট করে বল করেছেন। পেয়েছেন দারুণ সাফল্য। এমতাবস্থায় তার টেস্টে ফেরার গুঞ্জন উঠেছিল কিছুদিন ধরেই। কিন্তু সেই সম্ভাবনা নাকচ করে দিলেন দ্য ম্যাশ।

নিউজিল্যান্ড সফর থেকে দুই পেসার মোহাম্মদ শহীদ এবং শফিউল ইসলাম ছিটকে যাওয়ায় মূলতঃ মাশরাফির প্রত্যাবর্তন নিয়ে গুঞ্জন উঠেছিল। তবে মিরপুর শের-ই-বাংলা জাতীয় স্টেডিয়ামে আজ এক সংবাদ সম্মেলনে মাশরাফি এসব কথা বলেন। অধিনায়ক বলেন, “আমার কাছে মনে হয় যে টেস্টে ফেরার সম্ভবনা শূন্য শতাংশ। দলে আসতে হলে নিজেকে প্রমাণ করেই আসতে হবে। নিজের কাছেও বুঝতে হবে কেমন করছি না করছি। তো এইগুলা আসলে না হওয়া পর্যন্ত আমি বলতে পারি না যে খেলতে চাই। সেটাও হয়তো বা অন্যায় হবে। ”

উল্লেখ্য, ক্যারিয়ারে এখন পর্যন্ত ৩৬টি টেস্ট খেলা মাশরাফি ৫১ ইনিংসে ৭৮ উইকেট শিকার করেছেন। গড় ৪১.৫২। ৪ বার চার উইকেট পেলেও ৫ উইকেট পাননি ঐ স্বল্প সময়ে। সমান টেস্টে ৬৭ ইনিংস ব্যাট করে ১২.৮৫ গড়ে ম্যাশের রান ৭৯৭। সর্বোচ্চ ৭৯। শুধু এই পরিসংখ্যান দিয়ে কি মাশরাফিকে বিচার করা যায়?

About Abul Fazal Azad

Check Also

597

রুবেলকে নিয়ে প্রশ্ন করতেই ক্ষেপে গেলেন হাথুরুসিংহে!

টেস্টে নিজেদের সর্বোচ্চ আক্রমণাত্বক মেজাজ দেখিয়ে চলছে কিউই পেসাররা। সেখানে বাংলাদেশে পেসারদের নিয়ে উভয় সংকট। …

521

শেষ পর্যন্ত সরাসরি হাসপাতালেই নেওয়া হলো ইমরুলকে

বাংলাদেশ শিবিরে আরো একটি ইনজুরির দুঃসংবাদ। রান নিতে গিয়ে ডাইভ দেওয়ায় কোমড়ে চোট পেয়েছেন ওপেনার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *