Home / অন্যান্য / সে কি সত্যই আপনাকে ভালোবাসে? যেভাবে বুঝবেন

সে কি সত্যই আপনাকে ভালোবাসে? যেভাবে বুঝবেন

ব্রেক-আপের পর যে রাশির জাতক/জাতিকার যেমন প্রতিক্রিয়া হয়!

শুধু মুখে ভালোবাসি বললেই কখনো তাকে ভালোবাসা বলা যায় না। ভালোবাসা এমনই একটি বিষয় যেখানে আছে সুখ, আছে কষ্ট। কিন্তু আমরা অনেকই না বুঝে সত্যিকারের ভালোবাসায় পরেছি বলে মনে করে প্রতারনার ফাদে পরে সুখের তুলনায় নিজের জীবনটাকে কষ্টে সাগরে ভাষিয়ে দেই বেশি। আসলে আমরা অনেকই জানি না সত্যিকারের ভালোবাসা কোনটাকে বলে। ভালোবাসার কিছূ সুন্দর দিক আছে আর এ বিষয় গুলোই আপনাকে বুঝিয়ে দেবে সে আপনাকে সত্যিকারের ভালোবাসে। চলুন দেখি বিষয়গুলো কি কি-

১. একটি সত্যিকারের ভালোবাসার প্রথম দেখবেন সে আপনাকে কতটুকু সম্মান দেয়। কারণ ভালোবাসার প্রথম শর্ত কিন্তু পরস্পরকে সম্মান দেওয়া। অনেকেই আছেন যারা কিনা নিজের ভালোবাস মানুষটিকে খুব খাটো করে দেখেন। এটা ভালোবাসা হতে পারে না। যিনি আপনাকে ভালবাসবেন, সে অবশ্যই আপনার বিচার-বুদ্ধি-রুচি-আবেগের ওপরে তার আস্থা থাকবে।

২. খেয়াল করে দেখুন আপনার কোনো ছোট ব্যাপার তার কাছে কিছু মনে হয় কিনা। আপনার মণ বিষন্ন হলে সে এইটা নিজে থেকে বুঝতে পারে কিনা। আপনার কন্ঠ উদাস শোনালে তার কাছে কষ্টে লাগে কিনা। কারণ সত্যিকারের ভালোবাসর মানে হচ্ছে বিনা বাক্যে মনের কথা বুঝে নেয়া।

৩. সে কেন আপনাকে ভালো বাসে এ ব্যাপারটা লক্ষ্য করেছেন কি? আপনি যদি দেখতে সুন্দর হন বা আপনার অনেক টাকা-পয়সা আছে অথবা আপনি একজন বিখ্যাত মানুষ, এইসব দেখে যিনি আপনাকে ভালোবাসবেন, তাঁর ভালোবাসা অবশ্যই আপনার জন্য খাঁটি নয়। কারণ এইসব জিনিস যখন আপনার ফুরিয়ে যাবে তার ভালোবাসাও আপনার জন্য ফুরিয়ে যাবে।

৪. আপনি আপনার ভালোবাসার মানুষটিকে সত্যিকরে ভালোবাসেন বলে তার দুঃখ-কষ্টকে আপনার করে নেন। তার কোনো কারণে দুঃখ বা কষ্ট হতে দেখতে আপনিও কষ্ট পেতে থাকেন তাই না? ঠিক এই ব্যাপারটা আপনার জন্য তার হয় কিনা দেখুন।

৫. আপনার ভালোবাসার মানুষটি তার জীবনের কোনো গুরুত্বপূর্ণ বিষয়ে আপনার মতামত নেয় কিনা খেয়াল করুন।

৬. ভালোবাসার মানুষটিকে আমরা অনেক কিছুই উপহার দিয়ে থাকি। সেটা দামি হোক বা কম দামী। মূলত বিভিন্ন উপহারের মাধ্যমে আপনি তাকে আপনার আবেগ বুঝাতে চাইছেন কিন্তু সেক্ষেত্রে আপনার ভালোবাসার মানুষটি কি আপনার আবেগকে প্রাধান্য দিচ্ছে নাকি মূল্যটা প্রাধান্য দিচ্ছে সেই দিকটা খেয়াল করুন।

৭. ভালোবাসার মানুষটি সব সময়ই নিজের কাছে বিশেষ একজন মনে হয়। আর এটা হওয়াটা ভালোবাস সম্পর্কে একটি গুরুত্বপূর্ণ বিষয়। লক্ষ্য করুন আপনি তাকে যেভাবে বিশেষ একজন মনে করছেন ঠিক তেমনেই কি সে আপনাকে বিশেষ কেউ মনে করছে নাকি এতই অবহেলা করে যে নিজেকে অতি ক্ষুদ্র মনে হয়।

৮. কেই যখন সত্যিকরে কাউকে ভালোবেসে ফেলে তখন সেই খবরটা সকলকে জানিয়ে দেয়। বিশেষ করে বন্ধুদেরকে। অনেকে আবার তার পরিবারের মানুষকেও বলে। এর কারণ নিজের ভালো খবরটা, গর্ব করে মানুষ অন্যকে দেখাতে খুব আগ্রহ বোধ করে তাই। এক্ষেত্রে লক্ষ্য করুন আপনার ভালোবাসার মানুষটি আপনাকে পরিবার না হোক অন্তত তার বন্ধুদের সাথে আপনাকে পরিচয় করিয়ে দিয়েছে কিনা। কারণ এটাও একটা জরুরী ব্যাপার।

৯. কাউকে ভালোবাসলে তাকে নিয়ে ভবিষ্যৎ জীবনের স্বপ্ন দেখাটা খুব স্বাভাবিক একটা ব্যাপার। আপনিও সত্যিকরে ভালোবেসে থাকলে তাই করবে তাই না? শুধু মাত্র তার মধ্যে সত্যিকারের ভালোবাসা থাকলেই এই পরিকল্পনা সে করবে। যদি প্রতারনা করার ইচ্ছা থাকে তাহলে তা ভূলেও করবে না।

১০. যে সত্যি করে কাউকে ভালোবাসে সে তার ভালোবাসার মানুষটির কিছুকেই আপন করে নিতে। লক্ষ্য করুন তো আপনার পরিবারের মানুষ বা বন্ধুদের সাথে তাঁর আচরণ কি রকম।

কাউকে পাগলের মতো ভালোবাসার আগে এই সব বিষয়গুলো একবার যাচাই করে দেখতে পারেন। যদি বেশি ক্ষেতেই না আসে তাহলে হতে পারে আপনাদের সম্পর্কে কিছু ভূল বোঝাবুঝি বা যোগাযোগের অভাব হচ্ছে। এক্ষেতে দুজনেই খোলাখোলি কথা বলে আপনার সম্পর্কটা মজবুত করে নিন।

 

About Abul Fazal Azad

Check Also

105

৪ বার জবাই করার পরও মোরগটি মরছে না (ভিডিও)

চারবার জবাই করার পরও একটি মোরগ বেঁচে আছে। শুধু তাই নয়, দিব্যি দাঁড়িয়ে খাদ্য খাচ্ছে। …

883

নকল বা চায়না ডিম সংক্রান্ত কিছু অজানা তথ্য জেনে নিন । Forged or China eggs some unknown facts (ভিডিও সহ)

নকল বা চায়না ডিম সংক্রান্ত কিছু অজানা তথ্য জেনে নিন । Forged or China eggs …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *