Home / Slideshow / ভ্রমণ করুন বোরা বোরা আইল্যান্ডে (পর্ব-২)

ভ্রমণ করুন বোরা বোরা আইল্যান্ডে (পর্ব-২)

সমুদ্রের জল কতটা স্বচ্ছ হতে পারে? এতটা যে আপনার মনে হবে কোন জলই নেই? দূর থেকে একটা টলটলে টারকুইশ রঙ চোখে পড়বে আপনার, কিন্তু কাছে এলে দেখবেন কোন রঙ নেই। সমুদ্রের তল স্পষ্ট দেখা যাচ্ছে। মাঝে যে জলের একটা ব্যারিয়ার আছে সেটা যেন চোখেই পড়ে না।
ভেসে চলা বোটগুলো পানিতে ভাসছে নাকি শূন্যে? জলের অনুভব ছাড়া দৃশ্যত যেন কোন জল নেই। হ্যাঁ, এমন স্বচ্ছ জলও আছে পৃথিবীতে। দেখতে হলে চলে যান দক্ষিণ প্রশান্ত মহাসাগরের বোরা বোরা অঞ্চলে। ফ্রান্সের প্লিনেসিয়ার লিউয়ার্ড আইল্যান্ডগুলোর অন্যতম এই বোরা বোরা। সম্প্রতি U.S. News দ্বারা “the best island in the world” হিসেবে এটি স্বীকৃতি পেয়েছে।
এটি যেন মর্ত্যের বুকে স্বর্গ। স্বর্গে পা ফেলে আপনি ভুলে যাবেন পার্থিব সকল চিন্তা। শুধু বিস্ময়ের অনুভূতি নিয়ে কেটে যাবে আপনার ভ্রমণের সময়টা। বোরা বোরাকে সম্পূর্ণ রূপে উপভোগ করতে করুন এই কাজগুলো- আজ পর্ব-২।
সাবমেরিন ডাইভ
বিটলেস এর ‘Yellow Submarine’ এর কথা মনে আছে? ইয়েলো সাবমেরিনে চমৎকার একটি ডাইভ আপনাকে নিয়ে যাবে সমূদ্রের গভীরে। সেখানে কাছ থেকে দেখতে পাবেন বর্নিল মাছ এবং অন্যান্য সামুদ্রিক প্রাণীর বিচরণ। ৩০ মিনিটের এই ভ্রমণ আপনার জীবনের মানে বদলে দিতে যথেষ্ট। ভাগ্য ভাল থাকলে দেখা হবে কচ্ছপ অথবা মরে ইল মাছের সাথেও!
নৌকা ভ্রমণ
একটা নৌকা ভাড়া নিন আর শান্ত সমুদ্রে ঘুরে বেড়ান সারা দিন। ট্যুর গাইডরা আপনাকে দেখিয়ে দেবে কো জায়গাগুলো বেশী সুন্দর। সাথে স্নোরকেলিং করতে পারেন, অসাধারণ কোরাল রিফের মাঝে সাঁতার কাটতে পারেন মাছেদের সাথে সাথে।
জীপ সাফারি
আইল্যান্ড লন পার্ল ফার্ম এ সাফারি ভ্রমণে বেড়িয়ে পড়ুন। WWII cannon emplacements দেখুন এবং উপভোগ করুন নানান রকম ফলের স্বাদ। এখানে ৩ টা গ্রামে ঘুরে বেড়াতে পারবেন একই সাথে আপনাকে মুগ্ধ করবে ৪টি বিশেষ পয়েন্ট যেখান থেকে সমুদ্রকে দেখা এর ভিন্ন অভিজ্ঞতা। জীপের ড্রাইভাররা খুবই বন্ধুসুলভ। তারা দ্বীপটিকে খুবই ভালবাসে। দ্বীপের নানান গল্প, ইতিহাস আর তার সাথে অপূর্ব প্রকৃতি আপনার ভ্রমণে যোগ করবে ভিন্ন মাত্রা।
মাউন্ট ওটেমানু
একটি আগ্নেয় শিলা পর্বত। বোরা বোরার যেখানেই আপনি থাকুন না কেন দেখতে পাবেন পর্বতটি। দ্বীপের বিভিন্ন দিক থেকে এর রূপও ভিন্ন ভিন্ন। একজন গাইড নিন আর হাইকিং এ বেড়িয়ে পড়ুন। ওটেয়ানুর সৌন্দর্য্য হতাশ করবে না আপনাকে।
মাটিরা বিচ
দক্ষিণ প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলে ভ্রমণ অথচ বিচে ঘোরাঘুরি হবে না? তাই কি হয়? এই বিচে হাইকিগ করতে পারবেন দীর্ঘ সময়। আবার একই সাথে উপভোগ করতে পারবেন মজাদার সামুদ্রিক খাবার এবং করতে পারবেন শপিং। সারাদিন এই বিচে অবস্থান করলে সমূদ্রের জলের রঙ পরিবর্তন দেখতে পাবেন বেলায় বেলায়।
লিখেছেন
আফসানা সুমী
ফিচার রাইটার, প্রিয় লাইফ
প্রিয়.কম

About Editor

Check Also

o-spring-cleaning-facebook

রান্নাঘর থেকে দুর্গন্ধ দূর করুন সহজ ৫টি উপায়ে

মাছ, মাংস, তরকারি ইত্যাদি কাটাকুটি করা হয় রান্নাঘরে আবার রান্নাও করা হয় রান্নাঘরে। এইসব কারণে …

beauty

কোন খাবারগুলো খেলে ত্বক ভেতর থেকে ফর্সা হবে?

এমন কিছু খাবারের তালিকা দিন যা খেলে শরীরের ভেতর থেকে ত্বক ফর্সা হবে। প্রশ্নটি আমাদের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *